দ্য ম্যান হু লাফস - ভিক্টর হুগো



BDT165.00
BDT220.00
Save 25%

লোকটা ঘুরতেই তার মুখ দেখে থমকে গেল উর্সাস। লোকটার সারা মুখে ছড়িয়ে রয়েছে হাসি। বিরতিহীন একটানা হাসি। ঠোঁটের দুই প্রান্ত দুই কান ছুঁয়েছে। বেরিয়ে পড়েছে বত্রিশ পাটি দাঁত। কোনো কারণ ছাড়াই উর্সাসের বুক ধড়াস ধড়াস করতে লাগল। কেন? সে রহস্য জানতে হলে এ বই পড়তে হবে। 

Quantity
Last items in stock


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

সার্কাস পার্টিতে যুবকটি বত্রিশ পাটি দাঁত বের করে হাসে। থামাথামির নাম নেই। সেই হাসির পেছনে লুকিয়ে আছে এক গভীর রহস্য। ধীরে ধীরে তা উন্মোচন করেন কালজয়ী লেখক ভিক্টর হুগো তাঁর ধ্রুপদি উপন্যাস দ্য ম্যান হু লাফস-এ। জানা যায়, এ যুবক ইংল্যান্ডের এক বড়লোক আর্লের সন্তান। ছোটবেলায় এক ডাকাত সর্দার তাকে অপহরণ করে। তারপর নিজের আক্রোশ মেটাতে ছেলেটার মুখ চরমভাবে বিকৃত করে দেয়। তার বয়স বাড়ে। এখন ফ্রান্সের এক সার্কাস পার্টি দর্শনীর বিনিময়ে তার ওই ‘হাসিমুখ’ দেখিয়ে বেড়ায়। সেই বিকৃত মুখ দেখলেই মনে হয়, সে হাসছে। অবিরাম হাসি। মানুষ দেখে আর তাজ্জব বনে যায়। 

উর্সাস বলে এক ভ্রাম্যমাণ চিকিৎসকের সঙ্গে একদিন সে পালায় সার্কাস পার্টি থেকে। সে কি জানতে পারবে তার আসল পরিচয়? ফিরে পাবে পিতার ধনসম্পত্তি? নাকি সে ফ্রান্সের পথে পথে ঘুরে বেড়াবে? সব প্রশ্নের জবাব আছে এ বইয়ে। 

Reviews

No customer reviews for the moment.