নিউজিল্যান্ড : দুঃস্বপ্নের আগে ও পরে



BDT208.00
BDT260.00
Save 20%

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে এই সফর শুরু। শেষটাও সেখানেই। কিন্তু এমন দুঃস্বপ্নে! উৎপল শুভ্র অনেকবার গেছেন নিউজিল্যান্ডে। দেশটির সৌন্দর্য তাঁর মনে আলাদা জায়গা করে নিয়েছে। যেদিকে তাকান, প্রকৃতির বিশালতা—সবুজ বনানী, সুদৃশ্য পাহাড় আর হ্রদগুলোতে অপার্থিব নীল জলরাশি। তিনি কল্পনাও করেননি, সেখানে এমন হত্যাযজ্ঞ হবে। কিন্তু হলো এবং এই ভ্রমণগল্প নিউজিল্যান্ডের নৈসর্গিক সৌন্দর্যে আবদ্ধ থাকল না। যুক্ত হলো ক্রাইস্টচার্চের হত্যাকাণ্ড, বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়দের জন্য উদ্বেগ আর নিউজিল্যান্ডের স্বর্গ হইতে বিদায়ের বেদনা। এই বই সেই গল্পই! 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

কী দুঃসহ একটা দিন! আর দশটা দিনের মতোই সকালে নিয়ম করে সূর্য উঠেছে, পাখি উড়েছে আকাশে। সৈকতে এসে ভেঙে পড়েছে তাসমান সাগরের ঢেউ। তারপরও সেটি কত আলাদা! দূষণহীন নির্মল বাতাসের কারণে নিউজিল্যান্ডের রোদে সব সময়ই মায়াবী এক সোনালি রং, কিন্তু সেদিন ওই রোদটা যেন অশ্রুভেজা। পাখির কিচিরমিচিরেও যেন মানুষের নিষ্ঠুরতা নিয়ে বিস্ময় আর প্রতিবাদ। সাগরের ঢেউ ভেঙে পড়ছে কান্নায়...

পৃথিবীর মধ্যে একটুকরো স্বর্গ বলে পরিচিত নিউজিল্যান্ড থেকে ফিরে এলে মানুষের চোখেমুখে ঘোর লেগে থাকে। নিউজিল্যান্ডের সৌন্দর্যের গল্প শেষই হতে চায় না। বারবার দেখলে স্বর্গীয় সৌন্দর্যও মলিন হতে শুরু করে, এ কথা ভুল প্রমাণ করে দেবে নিউজিল্যান্ড। পাঁচবার সেই দেশ ভ্রমণ করেও ক্রীড়া লেখক উৎপল শুভ্রের ঘোর কাটেনি। কিন্তু কে জানত, সেই একটুকরো স্বর্গে হঠাৎ দেখা দেবে রক্তখেলায় মেতে ওঠা এক দানব! মন ছুঁয়ে যাওয়া এই ভ্রমণগল্পে শেষ পর্যন্ত অবশ্য অসুন্দরের বিরুদ্ধে সুন্দরের জয়গানই করেছেন লেখক।

Reviews

No customer reviews for the moment.