অবিরাম পথ খোঁজা (২য় মুদ্রণ)



BDT320.00
BDT400.00
Save 20%

দার্শনিক, সাহিত্যিক, রাজনীতিক, সমাজ-সংস্কারক—সবাই চেষ্টা করেন পথের বিষয়ে নিজেদের চিন্তা ও দুশ্চিন্তাকে অন্যদের কাছে পৌঁছে দিতে এবং আশা রাখেন নিজেদের ভাবনাগুলোকে সামাজিক ও রাজনৈতিকভাবে বাস্তবায়িত করার। এ কাজ সারা বিশ্বে যেমন ঘটেছে, তেমনি ঘটেছে আমাদের দেশেও। এ বইয়ের প্রবন্ধগুলোতে ওই পথানুসন্ধানেরই কিছু নিদর্শন নিয়ে আলোচনা করা হয়েছে। সিরাজুল ইসলাম চৌধুরী কঠিন বিষয়কে সহজ করে লিখেছেন তাঁর অনুপম সহজ ভাষায়। তাতে বইটি হয়ে উঠেছে আরও হৃদয়গ্রাহী। 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

সিরাজুল ইসলাম চৌধুরীর অবিরাম পথ খোঁজা বইয়ের প্রবন্ধগুলোতে একটা পথের অনুসন্ধানের চেষ্টা আছে। দার্শনিক, সাহিত্যিক, রাজনীতিক, সমাজ-সংস্কারক—সবাই চেষ্টা করেন পথের বিষয়ে নিজেদের চিন্তা ও দুশ্চিন্তাকে অন্যদের কাছে পৌঁছে দিতে এবং আশা রাখেন নিজেদের ভাবনাগুলোকে সামাজিক ও রাজনৈতিকভাবে বাস্তবায়িত করার। এ কাজ সারা বিশ্বে যেমন ঘটেছে, তেমনি ঘটেছে আমাদের দেশেও। এ বইয়ের প্রবন্ধগুলোতে ওই পথানুসন্ধানেরই কিছু নিদর্শন নিয়ে আলোচনা করা হয়েছে। 

বর্তমান বিশ্বে যে অসুখ বিরাজমান, তার কারণকে লেখক পতনকালীন পুঁজিবাদের দুঃশাসন হিসেবে চিহ্নিত করেছেন। পুঁজিবাদ ইতিহাসের ধারাবাহিকতায় বেড়ে উঠেছে। এখন চেষ্টা চলছে তাকে বিদায় করে দিয়ে মানুষের সঙ্গে মানুষের মানবিক সম্পর্ক স্থাপনের পথ উন্মুক্ত করার। লেখক এই চেষ্টার সমর্থক। বইয়ের সব প্রবন্ধেই বিশ্বব্যবস্থার কথা আছে।

সিরাজুল ইসলাম চৌধুরী তাঁর অতুলনীয় ভাষায় কঠিন বিষয়কে সহজ করে লিখেছেন। প্রবন্ধগুলোতে একটা গল্প বলার ধরন রয়েছে। তাতে বক্তব্য হালকা হয়নি, বরং নিজস্ব গুরুত্ব বজায় রেখে আরও হৃদয়গ্রাহী হয়ে উঠেছে। 

Reviews

No customer reviews for the moment.