মুক্তিযুদ্ধের ১০টি তারিখ-৪



BDT256.00
BDT320.00
Save 20%

মুক্তিযুদ্ধের ৫০ বছর উপলক্ষে প্রথমা প্রকাশন প্রকাশ করছে ‘মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী গ্রন্থমালা’। তারই চতুর্থ বই মুক্তিযুদ্ধের ১০টি তারিখ। মুক্তিযুদ্ধের ইতিহাসে একাত্তরের প্রতিটি দিনই রক্তের অক্ষরে লেখা। তারপরও কোনো কোনো দিন আত্মদান ও গৌরবের মহিমায় হয়ে আছে উজ্জ্বল। ভৌগোলিক সীমা ছাড়িয়ে মুক্তিযুদ্ধের বিশ্বজনীন রূপ ফুটে উঠেছিল কোনো কোনো তারিখে। তথ্য ও দলিলে জীবন্ত হয়ে উঠেছে সেসব দিন।

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

মুক্তিযুদ্ধের ৫০ বছর উপলক্ষে প্রথমা প্রকাশন প্রকাশ করছে ‘মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী গ্রন্থমালা’। উদ্দেশ্য শুরু থেকে শেষ পর্যন্ত মুক্তিযুদ্ধের মূল ঘটনা, উদ্যোগ ও বিষয় সম্পর্কে একটি সাধারণ ধারণা দেওয়া। মুক্তিযুদ্ধের সামাজিক-রাজনৈতিক পটভূমি থেকে শুরু করে বিজয় পর্যন্ত উল্লেখযোগ্য প্রায় প্রতিটি বিষয় এই গ্রন্থমালায় অন্তভু‌র্ক্ত করার চেষ্টা করা হয়েছে।

মুক্তিযুদ্ধের ইতিহাসে একাত্তরের প্রতিটি দিনই গুরুত্বপূর্ণ। প্রতিটি দিবসই রক্তের অক্ষরে লেখা। তারপরও কোনো কোনো তারিখ ত্যাগে, আত্মদানে ও গৌরবের মহিমায় উজ্জ্বল হয়ে আছে। একেকটি তারিখ হয়ে আছে সংগ্রামের প্রতীক, শ্রদ্ধা ও বিজয়ের অবিনাশী স্মারক। আমাদের মুক্তিযুদ্ধ যে ভৌগোলিক সীমা ছাড়িয়ে বিশ্বজনীন রূপ নিয়েছিল, কোনো কোনো তারিখে খোদিত হয়ে আছে সে স্মৃতিও। তথ্যে ও দলিলে কালানুক্রমিকভাবে সেই দিনগুলোর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধকে অবয়ব দেওয়ার চেষ্টা করা হয়েছে এ বইয়ে। 

Reviews

No customer reviews for the moment.