নকশা ১০০ রান্না : নাশতা



BDT400.00
BDT500.00
Save 20%

আমাদের দৈনন্দিন জীবনে সকাল-বিকেল যে নাশতার চল ছিল, দিনবদলের সঙ্গে সঙ্গে তাতে বেশ পরিবর্তন এসেছে। একই নাশতা প্রতিদিন আর চলে না। নিজেদের জন্য যেমন, তেমনি অতিথি আপ্যায়নে এমন কিছু করা চাই, যা স্বাদে হবে মজাদার এবং যার মধ্যে থাকবে নতুনত্ব, সৃজনশীলতা।

প্রথম আলোর মঙ্গলবারের ক্রোড়পত্র ‘নকশা’য় কত রকম নাশতার রেসিপিই না ছাপা হয়েছে। সেসব নাশতার নির্বাচিত ১০০ রেসিপি নিয়ে এ বই। নিজেদের জন্য, অতিথি আপ্যায়ন আর টিফিন হিসেবে ছেলেমেয়েদের স্কুলব্যাগে দেওয়ার জন্য ১০০ রকম নাশতার মধ্যে যেকোনোটিই আপনি তৈরি করতে পারেন ঘরে বসে, যদি হাতে থাকে এই বই। 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

দিন বদলাচ্ছে, পরিবর্তন আসছে নাশতায়। নাগরিক জীবনে, এমনকি গ্রাম-মফস্বলেও নাশতা হিসেবে রুটি-ভাজি, পাউরুটি-ডিম, মুড়ি-বিস্কুট আর আগের মতো চলে না। সকাল-বিকেলের নাশতা বা ছুটির দিনের নাশতায় যেমন বৈচিত্র্য আসছে, তেমনি অতিথি আপ্যায়নের জন্য নাশতা তৈরিতে আসছে সৃজনশীলতা।

কত রকম নাশতাই না এখন তৈরি করা যায়। আবার একই নাশতারই রয়েছে কত রকমফের। এক স্যান্ডউইচেই এসেছে কত ভিন্নতা, কত বৈচিত্র্য। প্রথম আলোর মঙ্গলবারের ক্রোড়পত্র ‘নকশা’য় ছাপা হয়েছে নাশতার কয়েক শ রেসিপি। ‘নকশা’ থেকে নাশতার ১০০ রেসিপি একটি বইয়ে হাজির করা হয়েছে এখানে। হাতের কাছে বইটি থাকলে পিৎজা, দোসা, নাচো, বাকরখানি—দেশি-বিদেশি ঐতিহ্যবাহী সব নাশতাই আপনি তৈরি করতে পারবেন। শহুরে সংস্কৃতিতে জনপ্রিয় হওয়া নানা ধরনের শাসলিকে যুক্ত করতে পারেন মনের মতো উপকরণ। ঘরে বসে স্বাদ নিতে পারবেন আনারসের ঝাল পাকোড়া কিংবা রাঙা আলুর মালপোয়ার। এই বই এক দিনের জন্য নয়, প্রতিদিনের জন্য। 

Reviews

No customer reviews for the moment.