এই আমেরিকা, সেই আমেরিকা



BDT216.00
BDT270.00
Save 20%

খন্দকার রেজাউল করিম আমেরিকায় পড়াশোনা করেছেন, শিক্ষকতা করেছেন তিন দশক। নানা ধরনের চরিত্রের সংস্পর্শে এসেছেন তিনি। লাখ লাখ বিদেশি ছাত্রছাত্রী পড়ালেখা করতে যায় আমেরিকায়। তাদের দৈনন্দিন জীবনের কথা লেখা হয়েছে চমৎকার ভাষায়। দেশি-বিদেশি চরিত্রগুলোর লেখাপড়া, আড্ডা, তর্ক, প্রেম, গান আর স্বপ্ন—এসব নিয়ে উপভোগ করার মতো একটি বই। 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

আমেরিকা আমেরিকাই। অভিবাসীদের দেশ আমেরিকা, প্রবাসীদের দেশ আমেরিকা। প্রতিবছর দশ লাখ বিদেশি শিক্ষার্থী পড়তে যায় আমেরিকার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে। কেমন করে এদের দিন কাটে, তার কিছুটা খবর মিলবে এই বইয়ে। লেখক আমেরিকান বিশ্ববিদ্যালয়ে ৩০ বছর অধ্যাপনা করেছেন, তার আগে ইউনিভার্সিটি অব অরিগনে পড়াশোনা করেছেন। তিনি লিখেছেন তাঁর জীবনের বিচিত্র সব অভিজ্ঞতার কথা।

এই বইটির প্রধান পাত্রপাত্রীদের নাম মুসাদ্দেক, লিলিয়ান, জন, হিশাশি, ইয়োশিরো, জুলেখা, অং, মিশেল, বাকের, জামিলা ও রাহুল। আছেন প্রফেসর ক্রাসম্যান, প্রফেসর পাওয়েল, গুরুদেব আনিসুল হক, অরণ্য, অচেনা আগন্তুক, ভেঙ্গু, কমরেড লেনিন, পাগলি অ্যানি—আরও অনেকে। বিশ্ববিদ্যালয়ের চত্বরে জীবনের কিছুটা সময় কাটিয়েছে ওরা: আড্ডা মেরেছে, পড়াশোনা করেছে, তর্ক করেছে, রাজনীতি করেছে, হাডুডু খেলেছে, গান গেয়েছে, স্বপ্ন দেখেছে, প্রেম করেছে! সেসব গল্পই সহজ কিন্তু মনোরম ভাষায় উপভোগ্য করে তুলেছেন খন্দকার রেজাউল করিম। 

Reviews

No customer reviews for the moment.