সিরাতে রাসুলুল্লাহ (সা.) (৩য় মুদ্রণ)



BDT1,125.00
BDT1,500.00
Save 25%

সিরাতে রাসুলুল্লাহ (সা.) গ্রন্থটি লেখা হয়েছে মহানবীর মৃত্যুর এক শ বছরের কাছাকাছি সময়ে। এটিই তাঁর প্রথম বিশদ জীবনী। মহানবী, ইসলাম ও তৎকালীন আরবকে বুঝতে সারা পৃথিবীর মানুষ এ বইয়ের কাছে ফিরে ফিরে এসেছেন। এই বই ধর্মানুসারীদের যেমন পাঠ্য, তেমনি নিষ্ঠাবান গবেষকদেরও। 

Quantity
Last items in stock


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

সিরাতে রাসুলুল্লাহ (সা.) রচিত হয় মহানবীর মৃত্যুর এক শতাব্দীর আশপাশে কোনো এক সময়ে। ইসলামের অভ্যুদয়ের ঘটনা তখনো খুব দূরের নয়। আরবে মহানবীর (সা.) স্মৃতিও সজীব। ধর্মচর্চার অংশ হিসেবে যেমন, জীবনচর্চার উপাদান হিসেবেও। মহানবীর (সা.) স্মৃতির উত্তরাধিকারীদেরও অনেকে গত হয়েছেন কি হননি। এই বিপুল সজীব স্মৃতি ইবনে ইসহাকের হাতের নাগালে। এই জীবনীতে সেসবই তাঁর অমূল্য অবলম্বন।

ইবনে ইসহাকের বর্ণনায় মহানবী (সা.) একটি ঐতিহাসিক বিবর্তনের মহত্তম নায়ক। সে বিবর্তনের চূড়ান্ত পরিণতি ইসলাম ধর্মের অভ্যুদয় ও প্রতিষ্ঠা। মহাকাব্যোপম সেই কালখণ্ড, চরিত্রমালা ও ঘটনাপ্রবাহের ঘাত-প্রতিঘাত এই জীবনীতে তথ্যে, বিস্তারে, অনুপুঙ্খ বিবরণে জীবন্ত ও সপ্রাণ।

তথ্যের সজীবতা ও সংগ্রাহকের নিষ্ঠার সঙ্গে এ বইয়ে সুষমভাবে এসে মিশেছে ইবনে ইসহাকের পাণ্ডিত্য ও ভাষার প্রাঞ্জলতা। ইসলাম ধর্ম, এর মহানবী (সা.) এবং সে সময়ের আরবের ইতিহাস জানার জন্য সারা পৃথিবীর নিবেদিতপ্রাণ ধর্মানুসারী থেকে নিষ্ঠাবান গবেষক পর্যন্ত সবাই এ বইয়ের কাছে ফিরে ফিরে এসেছেন। অসংখ্য ধর্মীয় ও গবেষণাগ্রন্েথর মধ্য দিয়ে নানা ভাষায় এ বইয়ের উদ্ধৃতি ও বিশ্লেষণ পৃথিবীর কোনায় কোনায় ছড়িয়ে পড়েছে।

মহানবীর (সা.) মৃত্যুর পর লেখা এটিই তাঁর প্রথম বিশদ জীবনী।

Reviews

সিরাতে রাসুলুল্লাহ (সা.) এর অনুবাদক

| 20/05/2019

ধর্মীয় দৃষ্টিকোণ থেকে এ ধরণের একটি বড় মাপের সাহিত্য-কর্ম সত্যিই প্রশংসনীয়। তবে একটি বিষয়ে সচেতন পাঠকমাত্রেই প্রশ্নবোধক দৃষ্টি ফেলবে। শ্রদ্ধেয় অনুবাদকের প্রতি আন্তরিক শ্রদ্ধা রেখেই প্রকাশনী কর্তৃপক্ষকে বলছি। অসংখ্য আলেম-ওলামায় সমৃদ্ধ এদেশে ধর্মানুরাগী পাঠককে আকৃষ্ট করতে আলেম অনুবাদক হলে বইটি পরিপূর্ণতা পেত। নিদেনপক্ষে ১/২ জন শ্রদ্ধেয় আলেমের নযরে সানী অথবা বইটির বিষয়ে দু’চারটে কথা পাঠককে আশ্বস্ত করতে পারত।

সিরাতে রাসুলুল্লাহ (সা.) (৩য় মুদ্রণ)

| 19/05/2019

I LIKE TO READ THIA BOOK

serate rasollolla (s)

| 19/05/2019

good