বিতর্ক ভূবন



BDT320.00
BDT400.00
Save 20%

বিরূপাক্ষ খুব সহজভাবে এবং গুছিয়ে কথা বলে। কঠিন বিষয়কেও সোজা করে তোলাতে তার স্বাভাবিক দক্ষতা। এ গুণ সহজলভ্য নয়। এভাবে লিখতে পারার একটি বিশেষ কারণ বক্তব্য সম্পর্কে তার জ্ঞান ও অভিজ্ঞতা। বর্তমান বইটি পড়ে বিতার্কিকেরা যে উপকৃত হবেন, তাতে কোনো সন্দেহ নেই; অন্য পাঠকেরাও চমৎকার একটি বই পড়ার আনন্দ পাবেন।

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

বাক্শিল্প বড় বিদ্যা, নেতৃত্ব অর্জনের এক অব্যর্থ উপায়। বিতর্ক শেখায় একজন বক্তা কীভাবে মানুষকে উদ্বুদ্ধ করতে পারে। নিজস্ব ধ্যানধারণা ও বিশ্বাস প্রতিষ্ঠায় সবচেয়ে কার্যকর হাতিয়ার হলো বিতর্ক। বিতর্কের মধ্য দিয়ে হয় যুক্তির প্রতিষ্ঠা। যুক্তিবাদী সমাজ প্রতিষ্ঠায় তাই বিতর্কের বিকল্প নেই। বিতর্কচর্চা সে কারণে প্রতিটি শিক্ষার্থীর জন্য জরুরি। বিতর্ক ভুবন বইটিতে লেখক শুধু যে বিতর্ক কী এবং এর প্রয়োজনীয়তা বা উদ্দেশ্য তুলে ধরেছেন, তা-ই নয়; বিতর্কের তত্ত্বীয় দিক, যুক্তি প্রয়োগ ও রণকৌশল, বিচারপদ্ধতি ইত্যাদি নিয়েও বিশদ আলোচনা করেছেন। প্রচলিত বা সনাতনী ধারার বাইরেও বিতর্কের নানা মডেল নিয়ে আলোচনা করা হয়েছে বইটিতে।

বিতর্কের আদ্যোপান্ত নিয়ে সহজ ভাষায় লেখা এ বই স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ ও চিন্তাশীল পাঠকেরও কৌতূহল মেটাবে, ভাবনার খোরাক জোগাবে।

Reviews

awesome

| 24/04/2019

just mind blowing.....