তমোহা পাথর



BDT120.00
BDT150.00
Save 20%

মরিয়ম পাথরের ওই আংটিতে এখন 

রহস্যরেখায় ফুটছে কোন ছবি?

সে পাথর কত আর দেবে অভিশাপ,

ক্রুশ পিঠে কত আর ঝুলে থাকে লাশ? 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

ফারুক ওয়াসিফের কবিতা টোকা দিলেই বাজে। এ জগৎ তাঁরই দেখা। রক্তের শিরার মতো দপদপে এর ভাষা। চমক নেই, আছে গুঞ্জন ফিসফাস আর চিৎকার। আছে ঘনিয়ে আসা এক প্রেম ও বিচ্ছেদের কাহিনি। এই কবিতা লিখতে চায় আমাদের বিধ্বস্ত সময়ের মর্সিয়া। জল জবা জয়তুন ও বিস্মরণের চাবুক-এর পর তমোহা পাথর যেন এক ‘কালো গীতা’। এ কবিতার চলন গল্পের মতো, জাগায় মহাকাব্যিক বিষাদ। আবার কখনো তা ‘বদনাম হে বদনাম হে, কুমকুম হই রাধিকার’।

অন্ধকার দূর করার তমোহর পাথর খুঁজতে খুঁজতে এই কবি চলে যান সময়ের শেষ সীমান্তে, যেখানে জলে লাশ বয়ে যায় আর মোহনায় ডুকরে ওঠে নদী। তমোহা পাথর বইটির কল্পনা আপনাকে সিক্ত করবে। ফারুক ওয়াসিফের কবিতা টোকা দিলেই বাজে। এ জগৎ তাঁরই দেখা। রক্তের শিরার মতো দপদপে এর ভাষা। চমক নেই, আছে গুঞ্জন ফিসফাস আর চিৎকার। আছে ঘনিয়ে আসা এক প্রেম ও বিচ্ছেদের কাহিনি। এই কবিতা লিখতে চায় আমাদের বিধ্বস্ত সময়ের মর্সিয়া। জল জবা জয়তুন ও বিস্মরণের চাবুক-এর পর তমোহা পাথর যেন এক ‘কালো গীতা’। এ কবিতার চলন গল্পের মতো, জাগায় মহাকাব্যিক বিষাদ। আবার কখনো তা ‘বদনাম হে বদনাম হে, কুমকুম হই রাধিকার’।

অন্ধকার দূর করার তমোহর পাথর খুঁজতে খুঁজতে এই কবি চলে যান সময়ের শেষ সীমান্তে, যেখানে জলে লাশ বয়ে যায় আর মোহনায় ডুকরে ওঠে নদী। তমোহা পাথর বইটির কল্পনা আপনাকে সিক্ত করবে। 

Reviews

No customer reviews for the moment.