বাসিত জীবন



BDT400.00
BDT500.00
Save 20%

মৃত্যুর আগে, অসুস্থ অবস্থায় সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক খোলামেলাভাবে অনেক কথা বলেছেন, যার অনেক কিছুই তিনি আগে বলেননি বা লেখেননি। সেগুলো অতি যত্নে লিখে রেখেছিলেন সেই সময়ের সার্বক্ষণিক সঙ্গী সহধর্মিণী লেখক আনোয়ারা সৈয়দ হক। সেসব কথার সমাহার এই অনন্য গ্রন্থ। 

Quantity


  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের জীবনের শেষ দিনগুলোতে সার্বক্ষণিক সঙ্গী ছিলেন তাঁর সহধর্মিণী আনোয়ারা সৈয়দ হক। নিজের বাড়ি, ঢাকা ও লন্ডনের বিভিন্ন হাসপাতাল এবং স্বজনদের গৃহে অসুস্থতার সেই দুঃসহ সময়েও সৈয়দ হকের লেখকসত্তা বিন্দুমাত্র ম্লান হয়নি, কিছুমাত্র ধূসর হয়নি স্মৃতি। স্ত্রীর কাছে তিনি প্রতিদিন বলে গেছেন শিল্প-সাহিত্যের নানা বিষয়, খ্যাতিমান কবি-সাহিত্যিক-দার্শনিকদের লেখালেখির বিভিন্ন প্রসঙ্গ, নিজের বংশকথা, শৈশব-কৈশোর, বেড়ে ওঠা, গড়ে ওঠা ও জীবনযুদ্ধের গল্প। সেসব গল্পকথায় আরও উঠে এসেছে নানা বন্ধু-স্বজনের প্রতি তাঁর 

মুগ্ধতা এবং পারিবারিক জীবনের আনন্দ-বেদনা ও সংকটের কথা। অসীম ধৈর্য নিয়ে মৃত্যুপথযাত্রী জীবনসঙ্গীর সেবাযত্ন আর চিকিৎসার জন্য ছোটাছুটির মধ্যেও আনোয়ারা সৈয়দ হক ডায়েরিতে লিখে গেছেন রোজকার সেসব কথা আর বিপন্ন দিনলিপি। এ বই শেষ পর্যন্ত হয়ে উঠেছে সৈয়দ শামসুল হকের জীবনের শেষ দিনগুলোর রোজনামচা।

Reviews

No customer reviews for the moment.